আমি এবং আমরা

nano-logonanodesigns বাংলাদেশভিত্তিক একটি আইটি প্রতিষ্ঠান, যার পিছনে রয়েছেন দুজন মানুষ: সৈয়দ নাকিব আহমেদ এবং মঈনুল ইসলাম। এই দুজনের ডাকনামের আদ্যক্ষর নিয়েই মূলত এই প্রতিষ্ঠানের নামকরণ, যথাক্রমে Nakib এবং Noyon মিলে nano। প্রতিষ্ঠানটি ২০১১ খ্রিস্টাব্দের নভেম্বর মাসে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাংলাদেশভিত্তিক হওয়ায় মূলত বাংলাদেশের কাজই বেশি করে থাকে। এছাড়াও দেশের বাইরের বিভিন্ন প্রজেক্টেও কাজ করে থাকে বা আউটসোর্সিং করে।

প্রতিষ্ঠানটি মূলত বিভিন্ন ধরণের ওয়েব ডিযাইন ও ডেভলপমেন্ট (বা তৈরি) করে থাকে, তবে সীমিত পরিসরে প্রিন্ট গ্রাফিক্সের কাজও করে। ওয়েব গ্রাফিক্সের ব্যাপারে প্রতিষ্ঠানের বিশেষ সুনাম আছে। এছাড়া প্রতিষ্ঠানটি তার মক্কেলদের সাথে সুসম্পর্ক বজায় রাখে ও মক্কেলদের চাহিদামতো পণ্য উপহার দিতে বদ্ধপরিকর।

welcome to nanodesigns
www.nanodesignsbd.com

 এই ব্লগটি মূলত বাংলাদেশীদের জন্য উৎসর্গীকৃত। এখানকার যাবতীয় টিউটোরিয়াল সম্পূর্ণ বিনামূল্য এবং ক্রিয়েটিভ কমন্স শেয়ার অ্যালাইক লাইসেন্সের অধীনে প্রকাশিত। সুতরাং এখানে প্রকাশিত টিউটোরিয়াল আপনারা বিনামূল্যে নিজেদের যেকোনো প্রয়োজনে ব্যবহার করতে পারেন, তবে অন্যত্র প্রকাশের অনুমতি নেই; যদি প্রকাশ করতে হয়, সেক্ষেত্রে আমাদের অনুমতি নিতে হবে। তবে আপনি কী কাজে ব্যবহার করছেন, সে ব্যাপারে এই ব্লগ কিংবা এই প্রতিষ্ঠানের কোনোই যোগসাযোশ নেই এবং এজন্য ব্লগ কিংবা এই প্রতিষ্ঠান বা তার কর্মকর্তা-কর্মচারীদের কেউ দায়ী নন। মূলত বাংলাদেশে ওয়েব ডিযাইন বিষয়ক একটি সুন্দর, সুশীল প্রজন্ম গড়ে তোলাই এই ব্লগের লক্ষ্য। আপনাদের সহায়ক মনোভাব এবং পরামর্শ এই প্রতিষ্ঠানের এই মানবহিতৈষি কাজকে আরো বেগবান করবে এবং কার্যকর করবে।

এই ব্লগ থেকে উপকৃত হোন এবং অন্যকে উপকৃত করতে এই ব্লগের কথা বলুন। আর আপনাদের ভালো ভালো ডিযাইনগুলোও আমাদের সাথে শেয়ার করুন। আমরা সকলে মিলে গড়ে তুলবো নতুন একটি সৃষ্টিশীল প্রজন্ম।